ই-পেপার

গণমাধ্যমকে স্বাধীনতার সপক্ষে ভূমিকা রাখতে হবে : আমু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: June 15, 2019

সূর্যালোক নিউজ : স্বাধীনতার সপক্ষে থেকে বাংলাদেশকে কাঙ্ক্ষিত লক্ষে এগিয়ে নেয়ার জন্য গণমাধ্যমকে বিশেষ ভূমিকা রাখতে হবে। কথিত ‘নিরপেক্ষতার নামে’ কোন ভাবেই এর ব্যত্যয় ঘটানো যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।
 
তিনি শুক্রবার (১৪ জুন ২০১৯) বিকালে ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে গণমাধ্যম বিষয়ক সংস্থা ‘সূর্যালোক ট্রাস্ট’ আয়োজিত ‘সূর্যালোক গুণীসাংবাদিক সম্মাননা-২০১৮’ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এ মন্তব্য করেন। সূর্যালোক ট্রাস্টের নির্বাহী পরিচালক ও সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক, পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌরসভার মেয়র মোহাম্মদ লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান রহমান, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান ছিলেন শেষ অতিথি।
 
সাংবাদিকতায় বিশেষ অবদান রাখার জন্য দু’জন সাংবাদিককে সম্মাননা দেয়া হয়। এরমধ্যে ঝালকাঠি প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও ইত্তেফাক প্রতিনিধি মরহুম শামসুল ইসলাম চাঁদকে মরোণত্তর সম্মাননা দেয়া হয়। এছাড়া ’সম্মাননা’ পান বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস), যুগান্তর, চ্যানেল ২৪ ও আজকের বার্তা প্রতিনিধি মোঃ আককাস সিকদার। সম্মাননা হিসেবে প্রত্যেককে দশ হাজার টাকার চেক, ক্রেস্ট, সনদপত্র ও উত্তরিয়া প্রদান করা হয়। মরহুম শামসুল ইসলাম চাঁদের পক্ষে তার ছেলে সাংবাদিক শফিউল ইসলাম সৈকত পুরস্কার সামগ্রী গ্রহণ করেন।
 
অনুষ্ঠানে প্রেস ক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, সহসভাপতি শ্যামল চন্দ্র সরকার ও সাধারণ সম্পাদক মানিক রায়; টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক দুলাল সাহা, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঈন তালুকদার ও মহিলা ভাইসচেয়ারম্যান ইসরাত জাহান সোনালী; প্রেস ক্লাবের আজীবন সদস্য মনোয়ার হোসেন খান ও দাতা সদস্য রুহুল আমীন রিজভী; প্রেস ক্লাব ও টেলিভিশন সাংবাদিক সমিতির কর্মকর্তা-সদস্যসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সূর্যালোক গুণীসাংবাদিক সম্মাননা প্রদান অনুষ্ঠানের আহ্বায়ক ইয়াসমীন আক্তার কচি এবং হানিফ মাহমুদ, এসএম রিয়াজুল হক পলাশ৷ জান্নাতিন নাঈম দীপ ও মাইশা মালিহা লিমাসহ সূর্যালোক পরিবারের সদস্যবৃন্দ ও বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।
 
এ উপলক্ষে পরে সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিশুশিল্পী বুশরা হক ‘বেহালা’ ও তাহারিয়ান মাহমুদ দিয়া ‘নৃত্য’ পরিবেশন করে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাংবাদিক কে এম সবুজ।
  • ফেইসবুক শেয়ার করুন