ই-পেপার

ঝালকাঠি সিটিজেন অ্যাডভোকেসি ফোরামে হিমু সভাপতি, রিজভী সম্পাদক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: December 3, 2020


সূর্যালোক নিউজ♦ঝালকাঠিতে সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমুকে সভাপতি ও অ্যাডভোকেট এসএম রুহুল আমীন রিজভীকে সাধারণ সম্পাদক করে ‘সিটিজেন অ্যাডভোকেসি ফোরাম (সিএএফ)’ এর ৩১ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সহযোগিতায় ফোরাম পরিচালিত হচ্ছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত ভার্চুয়ালি সভায় এ কমিটি গঠন করা হয়। সভায় ৯ সদস্যের উপদেষ্টা পরিষদ গঠন ও কর্মপন্থা নির্ধারণসহ বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিটির অন্য কর্মকর্তা ও সদস্যরা হলেন- সহসভাপতি : হাবিবুর রহমান হাবিল, মেহেদী হাসান খান বাপ্পী ও নুরুন্নাহার। যুগ্ম সাধারণ সম্পাদক : অ্যাডভোকেট সাকিনা আলম লিজা, ডালিয়া নাসরীন ও উদয় শংকর। কোষাধ্যক্ষ : কে এম সবুজ। সাংগঠনিক সম্পাদক : গিয়াস উদ্দিন খসরু। সহসাংগঠনিক সম্পাদক : আতিকুল ইসলাম হৃদয়, এস এম রেজাউল করিম ও সৈয়দ আলী হাসান। দফতর সম্পাদক : কে এম জুয়েল। প্রচার, প্রকাশনা ও যোগাযোগ সম্পাদক : রাজিব হোসেন।

সদস্য : মুজিবুল হক আকন্দ, নূরুল আমীন খান সূরুজ, আবদুল আজিজ খলিফা, তরুন কর্মকার, এস আর এম মানিক, আবু সাঈদ খান, ফাতেমা খানম, ইসরাত জাহান সোনালী, আফরোজা আক্তার লাইজু, মানিক রায়, অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন, মমতাজ বেগম, ফারজানা ইয়াসমীন, নাজমুন্নাহার পুতুল, নিগার সুলতানা ও মাহিদুল ইসলাম রাব্বী।

উপদেষ্টারা হলেন : চেয়ারম্যান, জেলা পরিষদ;
সাধারণ সম্পাদক, জেলা আওয়ামী লীগ; সাধারণ সম্পাদক, জেলা বিএনপি; সাধারণ সম্পাদক, জেলা জাতীয় পার্টি; চেয়ারম্যান, সদর উপজেলা পরিষদ; মেয়র, ঝালকাঠি পৌরসভা; সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি; সভাপতি, প্রেস ক্লাব এবং ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের মাস্টার ট্রেইনার (জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক) মনিরুল ইসলাম নুপুর।

এছাড়াও সভায় আলোচনার পর অ্যাডভোকেসি ইস্যু নির্ধারণসহ ফোরাম পরিচালনায় বিভিন্ন সিদ্ধান্ত নেয়া হয়। ‘নারী ক্ষমতায়ন’ বিষয়ক কার্যক্রম পরিচালনার জন্য ইসরাত জাহান সোনালীকে সমন্বয়কারী নির্বাচন করা হয়।

অ্যাডভোকেসি ফোরামের বিদায়ী আহ্বায়ক হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে সভায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আঞ্চলিক ব্যবস্থাপক দিপু হাফিজুর রহমান, প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট প্রতিভা ও নয়ন মাকসুদসহ ফোরামের সদস্যবৃন্দ সংযুক্ত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন