ই-পেপার

ঝালকাঠিতে অ্যাডভেঞ্চার-৬ লঞ্চে আগুন : ব্যাপক ক্ষয়ক্ষতি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: June 7, 2017

সূর্যালোক নিউজ : ঝালকাঠির নলছিটির দপদপিয়ায় জাহাজ নির্মাণ কারখানায় নির্মাণাধীন ‘অ্যাডভেঞ্চার-০৬’ নামের একটি তিন তলা অত্যাধুনিক লঞ্চ আগুনে পুড়ে গেছে। লঞ্চটি এবারের ঈদে বরিশাল-ঢাকা রুটে দিনের বেলা চলাচল করার কথা ছিল। মঙ্গলবার (৬ জুন’১৭) রাত ৮টার দিকে অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। এতে লঞ্চটির কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। তবে অগ্নিকান্ডের কারণ এখনো উদঘাটন করা সম্ভব হয়নি।

ফায়ার সার্ভিস, পুলিশ ও স’ানীয় সূত্রে জানা গেছে, ঝালকাঠির দপদপিয়ায় ‘নিজাম শিপিং লাইন্স’ জাহাজ তৈরি কারখানা গড়ে তোলে। সেখানে ‘অ্যাডভেঞ্চার-৫’ ও ‘অ্যাডভেঞ্চার-৬’ নামের ২টি অত্যাধুনিক লঞ্চ তৈরি করা হচ্ছিল। এরমধ্যে ‘অ্যাডভেঞ্চার-৫’ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে এবং ‘অ্যাডভেঞ্চার-৬’ এর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে ছিল। দুটি লঞ্চেরই এবারে ঈদে ঢাকা-বরিশাল নৌরুটে দিনের বেলা চলাচল করার কথা ছিল।

রাতে জাহাজ নির্মাণ শ্রমিকরা কাজ শেষে নামাজ পড়তে গেলে হঠাৎ ‘অ্যাডভেঞ্চার-৬’ এ আগুন ধরে যায়। স্থানীয় লোকজন প্রথমে আগুন নিভানোর চেষ্টা চালায়। পরে ফায়ারসার্ভিস কর্মীরা এসে যোগ দেয় এবং প্রায় দুই ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরমধ্যে ‘অ্যাডভেঞ্চার-৬’ এর বিভিন্ন অংশ পুড়ে যায় এবং ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। তবে কারখানায় থাকা অপর লঞ্চ ‘অ্যাডভেঞ্চার-৫’ এর কোন ক্ষতি হয়নি।

  • ফেইসবুক শেয়ার করুন