ই-পেপার

সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে : শিল্পমন্ত্রী আমু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: April 27, 2018

সূর্যালোক নিউজ : বিএনপি-জামায়াত জোট যতো কথাই বলুক এবং বিদেশীদের কাছে নালিশ জানাক না কেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রেখে, সংবিধান অনুযায়ীই আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে এবং ওই নির্বাচনে কে আসলো, কে আসলো না, তা দেখার কোন বিষয় নয় বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শিল্পমন্ত্রী শুক্রবার (২৭ এপ্রিল’১৮) ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাটে আওয়ামী লীগ আয়োজিত ইউনিয়ন ও ওয়ার্ড নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। স্থানীয় আওয়ামী লীগ সভাপতি মজিবুর রহমানের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগ সভাপতি তছলিম উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইউনূস লষ্কর; মোল্লারহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কবির হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সোহেল রানা প্রমুখ বক্তৃতা করেন। সভায় জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি মোঃ সিদ্দিকুর রহমান ও সালাহ উদ্দিন আহমেদ সালেক, প্রচার সম্পাদক অ্যাডভোকেট এম আলম খান কামাল, নলছিটি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিনসহ আওয়ামী লীগের জেলা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমির হোসেন আমু বলেন, বিএনপি-জামায়াত প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাসী। গণতন্ত্র নিয়ে তাদের মুখে ‘বড় কথা’ মানায় না। ভোট কারচুপির মাধ্যমে ২০০১ সালে ক্ষমতায় গিয়ে তারা সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের হাজার হাজার নেতাকর্মীর ওপর অত্যাচার-নির্যাতন চালিয়েছে। ২০১৪ সালে আন্দোলনের নামে তারা পেট্টোলবোমা মেরে নিরীহ মানুষ হত্যা করেছে। শিক্ষাপ্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দিয়েছে। জ্বালাও-পোড়াও এর মাধ্যমে সারাদেশে সৃষ্টি করেছিল অরাজক পরিসি’তি। বিভীষিকাময় সেই দিনের কথা মানুষ ভুলে যায়নি।

শিল্পমন্ত্রী আমু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা এবং স্বাধীনতা যুদ্ধে রক্তদানকারী ৩০ লাখ শহীদের আত্মার শান্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা মৃত্যুকে আলিঙ্গণ করে দিনরাত কাজ করে যাচ্ছেন। বাংলার মানুষ স্বাধীনতার সত্যিকারের স্বাদ পেতে শুরু করেছে। বাংলাদেশ আজ সারা বিশ্বে মর্যাদাশীল দেশ হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে।

আমির হোসেন আমু বলেন, গণমানুষের সংগঠন আওয়ামী লীগ ‘ভোটের রাজনীতি’ করে না। আওয়ামী লীগ রাজনীতি করে সাধারণ মানুষের কল্যাণের জন্য। দলটি রাজনীতি করে, প্রতিটি এলাকা ও সব শ্রেণী-পেশার মানুষকে সমান চোখে দেখে, সার্বিক উন্নয়নের জন্য।

শিল্পমন্ত্রী আমু বলেন, দেশ ও জাতির উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই। তার হাতকে আরও শক্তিশালী করে আগামী নির্বাচনে নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করতে হবে। এজন্য আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে সব ধরনের ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

  • ফেইসবুক শেয়ার করুন