ই-পেপার

শেখ হাসিনা বাংলার মানুষকে অর্থনৈতিক মুক্তি দেয়ার লক্ষে কাজ করছেন : শিল্পমন্ত্রী আমু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: March 25, 2018

সূর্যালোক নিউজ : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা দিয়েছেন কিন্তু বাংলার মানুষের অর্থনৈতিক মুক্তি দিয়ে যেতে পারেননি। তারই সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সেই অসমাপ্ত কাজ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ অভীষ্ট লক্ষে পৌঁছৈ দেয়ার জন্য নিরলস প্রচষ্টো চালিয়ে যাচ্ছেন।

শিল্পমন্ত্রী ২৪ মার্চ’১৮ ঝালকাঠিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করেন এবং এ উপলক্ষে আয়োজিত ‘দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর উদ্যোগে গণপূর্ত অধিদফতর প্রায় ৩২ কোটি টাকা ব্যয়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি নির্মাণ করেছে।

ঝালকাঠির জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, কারগিরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ সাদেকা সুলতানা এবং জনশক্তি কর্মসংস’ান ও প্রশিক্ষণ ব্যুরোর কর্মকর্তাসহ বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আমির হোসেন আমু বলেন, উন্নয়নশীল বাংলাদেশের চূড়ান্ত যোগ্যতা অর্জনের জন্য দেশে দক্ষ ও প্রশিক্ষিত জনবল বাড়িয়ে শিল্পায়ন ও অর্থনৈতিক কর্মকান্ড জোরদার করতে হবে।শিল্প, সেবা, কৃষিসহ সকল খাতে উৎডাদনশীলতা অর্জন করতে হবে।

শিল্পমন্ত্রী আমু বলেন, দক্ষ জনশক্তি না থাকার কারণে বিদেশে গিয়ে আমাদের শ্রমজীবী মানুষ ঠিকমতো মজুরি পান না। দেশে পদ্মা সেতু ও পায়রা বন্দর হলে আমাদের অনেক কর্মসংস্থান সৃষ্টি হবে। এসব কারণে আমাদেরকে কারিগরি শিক্ষার ওপর বিশেষ জোর দিতে হবে। শিক্ষা হচ্ছে জাতির মেরুদন্ড এবং কারিগরি রশিক্ষা ও প্রশিক্ষণ হচ্ছে অর্থনীতির মেরুদন্ড।

  • ফেইসবুক শেয়ার করুন