ই-পেপার

শেখ হাসিনা এখন বিশ্বের শীর্ষনেতা : শিল্পমন্ত্রী আমু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: October 27, 2017

সূর্যালোক নিউজ : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, একদিকে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা এবং অন্যদিকে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানববতার অনন্য নজির স্থাপন করার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন বিশ্বের শীর্ষনেতার স্বীকৃতি লাভ করেছেন।

শিল্পমন্ত্রী শুক্রবার (২৭ অক্টোবর’১৭) বিকালে ঝালকাঠির নলছিটি উপজেলার ভৈরবপাশা ইউনিয়নের প্রতাপ মাধ্যমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের ইউনিয়ন ও ৯টি ওয়ার্ড শাখার নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন। ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান নাসির উদ্দিনের সভাপতিত্বে জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনূস লষ্কর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের জেলা ও উপজেলা নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমির হোসেন আমু বলেন, পচাত্তরের পনেরই আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর যারা দীর্ঘদিন ক্ষমতায় ছিল তাঁরা দেশ ও মানুষের কথা চিন্তা করেনি। তারা প্রতিহিংসা পরায়ন হয়ে হত্যাযজ্ঞ ও নির্যাতন চালানোসহ বাংলাদেশকে পিছনের দিকে ঠেলে দিয়েছিল। শেখ হাসিনা ক্ষমতায় এসে বলিষ্ট নেতৃত্ব ও দূরদর্শিতার মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিয়ে সারা দুনিয়ায় মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করেছেন।

শিল্পমন্ত্রী বলেন, বিভিন্ন ধরনের ভাতা প্রবর্তন ও গ্রামীণ অর্থনীতির ভীত মজবুত করে শেখ হাসিনা দৃষ্টান্ত স্থাপন করেছেন। গ্রামবাংলায় এখন আর কোন অভাব নেই। সাধারণ মানুষের বৃহত্তর স্বার্থের জন্যই আওয়ামী লীগকে ফের ক্ষমতায় আনতে হবে। এজন্য তৃনমূল পর্যায়ে দলকে আরও সুসংগঠিত করাসহ আওয়ামী লীগের উন্নয়ন কর্মকান্ডের খবর সাধারণ মানুষের কাছে প্রচারের ব্যবস্থা করতে হবে।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এর আগে সমাজসেবা অধিদফতর পরিচালিত ‘প্রতাপ সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম’ এর রিসোর্স শিক্ষকের কার্যালয় কাম দৃষ্টিপ্রতিবন্ধী ছাত্রাবাসের উর্ধ্বমুখী সম্প্রসারণ কাজের ভিত্তিফলক উন্মোচন করেন। গণপূর্ত অধিদফতর ৫১ লক্ষাধিক টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করছে।

  • ফেইসবুক শেয়ার করুন