ই-পেপার

মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়েছে : শিল্পমন্ত্রী আমু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: May 25, 2018

সূর্যালোক নিউজ : মাদক মোকাবেলায় সবাইকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানিয়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, মাদক পরিবার, সমাজ ও দেশের শত্রু। এ দেশে কোন মাদক থাকতে পারবে না। বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। যেভাবে জঙ্গি তৎপরতা রোধ করা হয়েছে, সেভাবে মাদককেও প্রতিরোধ করা হবে।

শিল্পমন্ত্রী শুক্রবার বিকালে (২৫ মে) ঝালকাঠির নলছিটিতে উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের যৌথ উদ্যোগে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন। নলছিটি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌরমেয়র তছলিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে পৌর মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য মোঃ সিদ্দিকুর রহমান, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ ইউনূস লষ্কর এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আমির হোসেন আমু বলেন, ধর্ম ও রাজনীতি এক জিনিস নয়। আমাদের দেশে একটি বিশেষ মহল রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ইসলাম ধর্মকে ব্যবহার করে দীর্ঘদিন মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

শিল্পমন্ত্রী আমু বলেন, যত দিন ইসলাম ধর্মভিত্তিক ছিল ততদিন সর্বত্র শান্তি বিরাজ করেছে। কিন্তু ইসলামকে রাজনীতিতে টেনে আনার কারণে সারা মুসলিম বিশ্বে আজ আতংকজনক অবস্থা বিরাজ করছে। পরাশক্তি এর সুযোগে ষড়যন্ত্রের মাধ্যমে বিভিন্ন স্থানে জঙ্গিবাদ সৃষ্টির পায়তারা করছে। আমাদের দেশেও এ ধরনের তৎপরতা শুরু হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সাথে জঙ্গি মোকাবেলা করে তা দমন করতে সক্ষম হয়েছেন।

অনুষ্ঠানে পরে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। পরে উপস্থিত নেতৃবৃন্দ ইফতারে অংশ নেন। এর আগে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু নবরূপে প্রতিষ্ঠিত নলছিটি পৌর মিলনায়তন উদ্বোধন করেন।

  • ফেইসবুক শেয়ার করুন