ই-পেপার

বাঙালি সংস্কৃতি ধারণ ও প্রসারের ওপর গুরুত্বারোপ করেছেন শিল্পমন্ত্রী আমু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: March 23, 2018

সূর্যালোক নিউজ : বাংলাদেশকে কাঙ্ক্ষিত লক্ষে পৌঁছে দিতে মহান মুক্তিযুদ্ধ ও একুশের চেতনায় উদ্বুদ্ধ হওয়া এবং হাজারো বছরের ঐতিহ্যবাহী বাঙালি সংস্কৃতিকে ধারণ ও প্রসারে শিক্ষার্থীসহ সবাইকে এগিয়ে আসার ওপর বিশেষ গুরুত্বারোপ করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শিল্পমন্ত্রী আমু শুক্রবার (২৩ মার্চ’১৮) ঝালকাঠিতে সরকারি হরচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে পুলিশ সুপার মোঃ জোবায়েদুর রহমান ও স্কুলের প্রধান শিক্ষক বিশ্বনাথ সাহা বক্তৃতা করেন। এ সময় জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সুলতান হোসেন খান, পৌরসভার মেয়র মোহাম্মদ লিয়াকত আলী তালুকদারসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আমির হোসেন আমু বলেন, বর্তমান প্রজন্মকে স্বাধীনতার সঠিক ইতিহাস জানানোসহ তাদেরকে বাঙালি সংস্কৃতির সাথে পরিচয় ঘটাতে হবে। এজন্য শিক্ষাপ্রতিষ্ঠান ও সাংষ্কৃতিক সংগঠনগুলোকে ভূমিকা রাখতে হবে। বাঙালির প্রাণের অনুষ্ঠান, বিশেষ করে পহেলা বৈশাখ উৎসাহ-উদ্দীপনার সাথে উদযাপন করতে হবে। যেসব সাংস্কৃতিক সংগঠন এ ব্যাপারে অবহেলা করবে তাদের সরকারের দেয়া সাহায্য-সহযোগিতা বন্ধ করে দেয়া হবে।

শিল্পমন্ত্রী আমু বলেন, আমাদের ছেলেমেয়েদের মাদক থেকে দূরে রাখতে হবে। লেখাপড়ার পাশাপাশি নিয়মিত ক্রীড়া ও সংস্কৃতিচর্চায় অংশ নিতে হবে। বর্তমান সরকার সবসময়ে তাদের পাশে রয়েছে।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু স্কুলছাত্রীদের পরিবেশিত মনোজ্ঞ কুচকাওয়াজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন এবং বিভিন্ন প্রতিযোগিতার বিজীয়দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন