ই-পেপার

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ‘ঘরে ঘরে চাকরি’ : ঝালকাঠির রাজাপুরে শিক্ষিত বেকার যুবদের প্রশিক্ষণ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: December 4, 2017

সূর্যালোক নিউজ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘ঘরে ঘরে চাকরি দেয়ার প্রতিশ্রুতি’ বাস্তবায়নের লক্ষে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় ‘ন্যাশনাল সার্ভিস কর্মসূচি’ এর আওতায় শিক্ষিত বেকার যুবক ও যুবনারীদের তিন মাসের প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হক প্রধান অতিথি হিসেবে রোববার (৩ ডিসেম্বর’১৭) বিকালে রাজাপুর উপজেলা পরিষদ মিলনায়তনে এর উদ্বোধন করেন। রাজাপুরের উপজেলা নির্বাহী অফিসার আফরোজা বেগম পারুলের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে রাজাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মনিরউজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক মিজানুর রহমান, রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শামসুল আরেফীন, রাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন মজিবর, মঠবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার প্রমুখ বক্তৃতা করেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আল আমিন বাকলাই। এ সময় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক এবং আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিশিষ্ট ব্যক্তিরা উপসি’ত ছিলেন।

রাজাপুর উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদফতরের ব্যবস্থাপনায় আয়োজিত প্রশিক্ষণে বাছাই করা কমপক্ষে এইচএসসি পাস, স্থায়ী বাসিন্দা ও ২৪ থেকে ৩৫ বছর বয়সী ৬৪৭ জন যুবনারী ও ৪৭৯ জন যুবকসহ মোট ১,১২৬ (এক হাজার একশ ছাব্বিশ) জন প্রশিক্ষার্থী অংশ নিচ্ছেন। তাদেরকে আত্মকর্মসংস্থান, মৌলিক কম্পিউটার শিক্ষা, বিভিন্ন সেবা খাত এবং ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদসহ দফতরসমূহের কার্যক্রম বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ দেয়া হবে। তিন মাসের প্রশিক্ষণকালে প্রশিক্ষণার্থীদের একশ টাকা হারে দৈনিক ভাতা দেয়া হবে।

প্রশিক্ষণের পর উত্তীর্ণ যুবক ও যুবনারীদের দুই বছরের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।  এ সময় প্রত্যেককে মাসিক ছয় হাজার টাকা করে বেতন দেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন