ই-পেপার

‘নৌকা’ স্বাধীনতা, উন্নয়ন-অগ্রগতি ও শান্তির প্রতীক : বজলুল হক হারুন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: March 23, 2018

সূর্যালোক নিউজ : ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন (বিএইচ হারুন) এমপি বলেছেন ‘নৌকা’ স্বাধীনতা, উন্নয়ন-অগ্রগতি ও শান্তির প্রতীক। দেশে ইসলামের যে কল্যাণ হয়েছে তার সবটুকুর দাবিদার এ মার্কার বাহকরা। আলেম-ওলামাদের বিষয়টি উপলব্ধি করতে হবে এবং আগামী নির্বাচনে নৌকা মার্কার বিজয় সুনিশ্চিত করতে তাদেরকেও ভূমিকা রাখতে হবে।

এমপি বজলুল হক হারুন ২২ মার্চ’১৮ বিকালে ঝালকাঠির রাজাপুর উপজেলার কানুদাসকাঠিতে ‘ইসলামিক ফাউন্ডেশনের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী এবং বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়শীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষে’ ইসলামিক ফাউন্ডেশন ও ইসলামিক মিশন আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।

ইসলামিক মিশনের সিনিয়র মেডিকেল অফিসার ডাক্তার আবদুর রকিব বিশ্বাসের সভাপতিত্বে ইসলামিক মিশন হাসপাতালের তত্বাবধায়ক ডাক্তার খালিদ আল আজম, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোঃ মশিউর রহমান, চারাখালী আযিযিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সাইফুল হক, কানুদাসকাঠি ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবদুর রাজ্জাক, ইসলামিক মিশনের সিনিয়র প্রোগ্রাম অফিসার মোহাম্মদ রফীকুল্লাহ নেছারী প্রমুখ আলোচনায় অংশ নেন। বিশিষ্ট ব্যক্তিরা এ সময় উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য হারুন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামকে এগিয়ে নেয়ার জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ নানামুখী কর্মকান্ড গ্রহণ করেছিলেন। দেশবিরোধী চক্র তাকে সপরিবারে হত্যা করার পর দীর্ঘদিন যারা ক্ষমতায় ছিল তারা প্রকৃত অর্থে ইসলামের জন্য কোন কাজ করেনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে ফের এদিকে দৃষ্টি দিয়েছেন। মাদ্রাসাশিক্ষা আধুনিকীকরণসহ মাদ্রাসা শিক্ষকদের মর্যাদা বৃদ্ধি করেছেন। আলেম-ওলামাদের সরকারি চাকরি দেয়া হচ্ছে।

পরে দেশ-জাতি ও ইসলামের উন্নয়ন-অগ্রগতি ও কল্যানে দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন