ই-পেপার

ধর্মান্ধরা নারীর অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায় : শিল্পমন্ত্রী আমু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: March 8, 2018

সূর্যালোক নিউজ : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ধর্মান্ধসহ একটি বিশেষ গোষ্ঠী নারীর অগ্রযাত্রাকে ব্যাহত করাসহ দেশকে পিছনের দিকে ঠেলে দিতে নানা ধরনের ষড়যন্ত্র করে আসছে। তারা শুধু নারী জাগরণের শত্রু নয়। তারা দেশের উন্নয়ন-অগ্রগতিরও শত্রু। এই অশক্তির ব্যাপারে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে এবং প্রয়োজনে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

শিল্পমন্ত্রী বৃহস্পতিবার (৮ মার্চ’১৮) বিকালে ঝালকাঠিতে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদফতর আয়োজিত আন্তর্জাতিক নারী দিবসের আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন। জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে পুলিশ সুপার মোঃ জোবায়েদুর রহমান, জেলা পরিষদ সদস্য শারমিন মৌসুমী কেকা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন ও সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার বক্তৃতা করেন।

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঝালকাঠি পৌরসভার মেয়র মোহাম্মদ লিয়াকত আলী তালুকদার বিশেষ অতিথি ছিলেন। এছাড়া উপপরিচালক স্থানীয় সরকার দেলোয়ার হোসেন মাতুব্বরসহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধিসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

শিল্পমন্ত্রী আমু বলেন, বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নারী জাতিকে এগিয়ে নেয়াসহ তাদের সার্বিক কল্যাণের জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বাবার নামের পাশাপাশি মায়ের নাম সন্নিবেশিত করে পুরো নারী জাতিকে সম্মানিত করা হয়েছে। দেশের উচ্চ পদে নারীদের কাজ করার সুযোগ দেয়া হয়েছে। অসহায়, অবহেলিত, দরিদ্র নারীদের জন্য বিভিন্ন ধরনের ভাতা প্রবর্তন করে তাদের ক্ষমতায়িত করা হয়েছে।

নারীসমাজকে শিক্ষিত হওয়ার ওপর গুরুত্বারোপ করে আমির হোসেন আমু বলেন, তারা শিক্ষিত হলে একদিকে তারা নিজের পায়ে দাঁড়াতে পারবেন, অন্যদিকে তাদের সন্তানরাও সুশিক্ষায় শিক্ষিত হবে। ফলে আগামী প্রজন্ম যোগ্য নাগরিক হিসেবে বাংলাদেশকে কাঙ্ক্ষিত লক্ষে এগিয়ে নিতে পারবে।

শিল্পমন্ত্রী আমু নারী দিবস উপলক্ষে আয়োজিত নারী উন্নয়ন মেলায় অংশগ্রহণকারী শ্রেষ্ঠ স্টলের মাঝে পুরষ্কার বিতরণ করেন। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠন অনুষ্ঠিত হয়।

নারী দিবস উপলক্ষে এর আগে ঝালকাঠিতে মানববন্ধন ও দিনব্যাপী নারী উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়।

  • ফেইসবুক শেয়ার করুন