ই-পেপার

দক্ষিণাঞ্চলের নদী-খাল রক্ষার দাবিতে বরিশালে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: September 7, 2018

সূর্যালোক নিউজ : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারী রাজনৈতিক দলসমূহের নির্বাচনী ইশতেহারে দক্ষিণাঞ্চলের নদী-খাল রক্ষার সুষ্পষ্ট অঙ্গীকারের দাবিতে শুক্রবার (৭ সেপ্টেম্বর) মতবিনিময় সভা হয়েছে বরিশাল রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে। ‘নদী বাঁচলে বাংলাদেশ বাঁচবে’ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন ও বরিশালের নদী-খাল রক্ষা সম্মিলিত পর্ষদ এর আয়োজক।

পিডিও’র সম্পাদক রণজিৎ দত্তের সভাপতিত্বে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মোঃ আনোয়ার সাদত ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আনোয়ার হোসেনসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ অতিথি হিসেবে উপসি’ত ছিলেন। স্বাগত বক্তৃতা করেন সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি ও বরিশাল বিভাগীয় সমন্বয়কারী মোঃ রফিকুল আলম।

বরিশালের মানবাধিকার জোটের সভাপতি ডাক্তার সৈয়দ হাবিবুর রহমান, সচেতন নাগরিক কমিটির (সনাক) সভাপতি অধ্যক্ষ গাজী জাহিদ হোসেন ও সহসভাপতি প্রফেসর শাহ সাজেদা; আইসিডিএ’র নির্বাহী পরিচালক আনোয়ার জাহিদ, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মানিক (বীরপ্রতীক), জেলা জাসদ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল হাই মাহাবুব, গণফোরাম সভাপতি হিরণ কুমার দাস মিঠু, ঐক্য ন্যাপ আহ্বায়ক নূরুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন। বরিশালের বাইরের অংশগ্রহণকারীদের মধ্যে ঝালকাঠির সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু এবং নদী বাঁচাও আন্দোলনের ভোলা জেলা আহ্বায়ক মোবাশ্বির উল্লাহ ও পটুয়াখালী জেলা আহ্বায়ক মানস কান্তি দত্ত আলোচনায় অংশ নেন। সঞ্চালনায় ছিলেন ম্যাপ এর নির্বাহী পরিচালক শুভংকর চক্রবর্ত্তী। রাজনৈতিক নেতা, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, শিক্ষক, সংস্কৃতিকর্মী, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলনের ১৭ দফা উপস্থাপন করে নদী রক্ষায় রাজনৈতিক নির্বাচনী ইশতেহারে তা অন্তর্ভূক্তির দাবি জানানো হয়। এছাড়া একই দাবিতে আগামী ২১ সেপ্টেম্বর সারাদেশে একযোগে ‘নদীর জন্য পদযাত্রা’ কর্মসূচি আয়োজন এবং এতে সব শ্রেণী-পেশার মানুষকে অংশগ্রহণের আহ্বান জানানো হয়।

  • ফেইসবুক শেয়ার করুন