ই-পেপার

ঝালকাঠি জেলাকে বাল্যবিয়েমুক্ত করার বিশেষ উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: July 5, 2017

সূর্যালোক নিউজ : আগামী বছরের ১ জানুয়ারি ঝালকাঠি জেলাকে বাল্যবিবাহমুক্ত ঘোষণা করা হবে। জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (৫ জুলাই’১৭) ডিসি অফিস সম্মেলন কক্ষে ‘বাল্যবিবাহ প্রতিরোধে করণীয় নির্ধারণ’ শীর্ষক সভায় এই বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে।

জেলা প্রশাসক মো. হামিদুল হক সভায় সভাপতিত্ব করেন। স্থানীয় সরকারের উপ-পরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন, সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরীণ আক্তার, কাঁঠালিয়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আনোয়ারা বেগম, দেশবাংলা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মিজানুর রহমান, ব্র্যাকের জেলা প্রতিনিধি আবদুস সামাদ, হাঙ্গার প্রজেক্টের উপজেলা সমন্বয়কারী জাকির হোসেন দুলাল, জাগো সেন্টার ফর হিউম্যান ডেভলপমেন্ট এর সভাপতি ফারজানা ববি নাদিরা, সাধারণ সম্পাদক মোঃ বাপ্পী খান, ‘স্বর্ণকিশোরী’ নাসরীণ আক্তার সারা প্রমুখ আলোচনায় অংশ নেন।

বাল্যবিবাহের হাত থেকে কিশোর-কিশোরীদের রক্ষা করার জন্য সভায় জেলা সদর থেকে গ্রাম পর্যায় পর্যন্ত বাল্যবিবাহ প্রতিরোধ সংক্রান্ত কার্যক্রম সমন্বয় করা, সংশ্লিষ্ট কমিটিকে সক্রিয় করাসহ ছয় মাসের কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সভায় জেলা প্রশাসনের কর্মকর্তা, মহিলা বিষয়ক অধিদফতরের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, এনজিও ও স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি, মিডিয়াকর্মী, কিশোর-কিশোরী ক্লাবের প্রতিনিধি এবং স্বর্ণ কিশোরীসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন