ই-পেপার

ঝালকাঠিতে বর্ণাঢ্য আয়োজনে সাংস্কৃতিক উৎসব

নিজস্ব প্রতিবেদক | আপডেট: July 22, 2018

সূর্যালোক নিউজ : ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ স্লোগানকে সামনে রেখে ঝালকাঠির শিল্পকলা একাডেমিতে আয়োজিত দুই দিনব্যাপী ‘সাংস্কৃতিক উৎসব’ শনিবার (২১ জুলাই’১৮) রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং অংশগ্রহণকারী শিল্পীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণের মধ্য দিয়ে শেষ হয়েছে। সংস্কৃতিক অনুষ্ঠানে জেলার বিভিন্ন স্থান থেকে আগত শিল্পীরা দেশাত্মবোধক গান, রবীন্দ্রসঙ্গীত, নজরুলগীতি, লালনগীতি, লোকসঙ্গীত, আধুনিক গান এবং নৃত্য পরিবেশন করেন। দুই দিনের অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠান ছাড়াও সরকারের জনকল্যাণমূলক কর্মকান্ডের উপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শিত হয়। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় স্থানীয় জেলা প্রশাসন এই সাংস্কৃতিক উৎসবের আয়োজন করে।

সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক ও জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মো. হামিদুল হক শিল্পীদের হাতে পুরস্কার ও সনদপত্র তুলে দেন। উৎসব আয়োজন উপকমিটির আহ্বায়ক ও স্থানীয় সরকারের উপপরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বরে সভাপতিত্বে অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও রাজস্ব) মোঃ শহীদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এসএম ফরিদ উদ্দিন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আতাহার মিয়া, নলছিটির উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আশ্রাফুল ইসলাম, কাঁঠালিয়ার উপজেলা নির্বাহী অফিসার আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন খান, সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শোনিত গাইন, শিল্পকলা একাডেমির জেলা কালচারাল অফিসার আল মামুন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হাফিজুর রহমানসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন- সদর উপজেলার কীর্তিপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল সুলতানা হেপি ও রাজাপুরের বাঘরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শুক্লা ওঝা।

  • ফেইসবুক শেয়ার করুন