ই-পেপার

ঝালকাঠিতে বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী ও শোক দিবস উপলক্ষে ৫ দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 3, 2017

সূর্যালোক নিউজ (৩ আগস্ট’১৭) : স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঝালকাঠিতে ১১ আগস্ট থেকে ১৫ আগস্ট পর্যন্ত ৫ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে আজ (বৃহস্পতিবার) ডিসি অফিস সম্মেলন কক্ষে এ উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মো. হামিদুল হক এতে সভাপতিত্ব করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে : বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্যদান, জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালোব্যাজ ধারণ, শোক র‌্যালি, আলোচনা সভা, প্রমান্য চলচ্চিত্র প্রদর্শন, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, বেকার যুবদের মধ্যে ঋণ বিতরণ, মসজিদ-মন্দিরে বিশেষ মোনাজাত ও প্রার্থনা এবং স্থানীয় পত্রিকাসমূহে বিশেষ নিবন্ধ প্রকাশ।

সভা শুরুতে পচাত্তরের পনের আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের বিদেহী আত্মার শান্তি কামনায় দাঁড়িয়ে এক মিনিটি নিরবতা পালন করা হয়।

সভায় স্থানীয় সরকারের উপপরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বর, অতিরিক্ত পুলিশ সুপার মুহম্মদ আব্দুর রকিব, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খোন্দকার ফরহাদ আহমদ, ঝালকাঠি পৌরসভার মেয়র মোহাম্মদ লিয়াকত আলী তালুকদার, জেলা পরিষদ সদস্য সালাহউদ্দিন আহমেদ সালেকসহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, আইনজীবী, সাংবাদিক, ধর্মীয়নেতা, সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, এনজিও কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থীসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন