ই-পেপার

ঝালকাঠিতে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ক চলচ্চিত্র-তথ্যচিত্রের মাসব্যাপী প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 1, 2019

সূর্যালোক নিউজ : ঝালকাঠিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেরর জীবন ও কর্মের ওপর নির্মিত চলচ্চিত্র ও তথ্যচিত্রের মাসব্যাপী প্রদর্শনী শুরু হয়েছে। বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে জেলা তথ্য অফিস এ কর্মসূচির আয়োজন করেছে।

জেলা সদরের উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার (১ আগস্ট’১৯) অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা তথ্য অফিসার মোঃ রিয়াদুল ইসলাম সভাপতিত্ব করেন। জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মনোয়ার হোসেন খান, সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু, শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান সালাম ও উদ্বোধন স্কুলের প্রধান শিক্ষক এবিএম আনিসুর রহমান পলাশ বঙ্গবন্ধুর জীবন ও স্বাধীনতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। স্কুলের শিক্ষকমন্ডলী ও দুই শতাধিক ছাত্রছাত্রী চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শনী প্রত্যক্ষ করেন।

জেলার ৪টি উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ স্থানে সারা মাস ধরে প্রদর্শনীর আয়োজন করা হবে। এ সময় ‘আমাদের বঙ্গবন্ধু, ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’, ‘স্বাধীনতা আমার স্বাধীনতা’, ‘স্বাধীনতা কী করে হলো’, ‘বঙ্গবন্ধুর ঐতিহাসিক সাতই মার্চের ভাষণ’ প্রভৃতি চলচ্চিত্র ও তথ্যচিত্র প্রদর্শিত হবে।

  • ফেইসবুক শেয়ার করুন