ই-পেপার

ঝালকাঠিতে পুলিশকে কুপিয়ে আসামি ছিনতাই : দু’জনের সশ্রম কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 6, 2017

*কে এম সবুজ (সূর্যালোক নিউজ) : দুই পুলিশ কর্মকর্তাকে কুপিয়ে আহত করে আসামি ছিনতাইয়ের দায়ে ঝালকাঠির আদালতে রোববার ( ৬ আগস্ট’১৭) রাজাপুরের মোর্শেদ জোমাদ্দার ও তাঁর এক সহযোগী মামুন সিকদারকে ভিন্ন মেয়াদে সশ্রম কারাদন্ডসহ জরিমানা করা হয়েছে।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবু শামীম আজাদ এ রায় দেন। মোর্শেদকে ১২ বছরের সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড এবং সহযোগী মামুনকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের দন্ডাদেশ দেয়া হয়। দন্ডপ্রাপ্তরা পলাতক রয়েছে। এছাড়া রায়ে অপর দুই আসামি কামাল হোসেন ও ফয়সাল হোসেন হিমেলকে খালাস দেয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, জেলার রাজাপুরে ২০০৬ সালের ৩১ ডিসেম্বর ঘটনাটি ঘটে। আসামিরা অস্ত্রের মুখে জিম্মি করে এসআই মোস্তফা কামাল ও এএসআই নুরুল ইসলামকে কুপিয়ে আহত করে এবং তাদের হাতে আটক মিজান জোমাদ্দারকে ছিনিয়ে নেয়। এ ঘটনায় এসআই গোলাম মোস্তফা কামাল বাদী হয়ে মামলা করেন। তদন্তের পর পুলিশ ২০০৭ সালের ২১ মে চার আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালতে চার জনের বিরুদ্ধেই অভিযোগ গঠন করা হয়। সাজাপ্রাপ্ত দু’জনেরই বাড়ি রাজাপুর উপজেলার নৈকাঠিতে। মোর্শেদ বেলায়েত জোমাদ্দারের ছেলে। মামুনের পিতার নাম তোতা সিকদার।

  • ফেইসবুক শেয়ার করুন