ই-পেপার

ঝালকাঠিতে পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধের দাবিতে সনাকের মানববন্ধন ও র‌্যালি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: April 1, 2018

সূর্যালোক নিউজ : শিক্ষা খাতে সুশাসন নিশ্চিত করে মেধাভিত্তিক বাংলাদেশ গড়তে, পরীক্ষার প্রশ্ন ফাঁস রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবিতে ঝালকাঠিতে রোববার (১ এপ্রিল) মানববন্ধন ও র‌্যালি করেছে টিআইবির সচেতন নাগরিক কমিটি (সনাক)। ডিসি অফিসের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, গণমাধ্যমকর্মী, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

সনাক সভাপতি প্রফেসর মোঃ লাল মিয়ার সভাপতিত্বে সনাকের সহসভাপতি হেমায়েত উদ্দিন হিমু, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম তালুকদার, টিআইবির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার কমলেন্দু গুহ, স্বেচ্ছাসেবী সংগঠন ‘রক্ত কণিকা’ এর প্রতিনিধি সৈয়দ আলী হাসান, ‘আমরাই আগামীর বাংলাদেশ’ এর প্রতিনিধি মোঃ আমিনুল ইসলাম, ‘প্রথম আলো বন্ধুসভা’ এর প্রতিনিধি সাথী আক্তার, সনাকের ‘ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপ’ এর প্রতিনিধি উম্মে আয়মন জ্যোতি, নুসরাত জাহান মৌমি ও মোঃ সিরাজুল ইসলাম এবং ‘ইয়েস ফ্রেন্ডস গ্রুপ’ এর প্রতিনিধি মোঃ সাকিবুর রহমান বক্তৃতা করেন। পরীক্ষার প্রশ্ন ফাঁস বড় ধরনের দুর্নীতি এবং তা পুরো শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে বলে উল্লেখ করে তারা শিক্ষা খাতে সুশাসন নিশ্চিতের লক্ষে টিআইবি-সনাকের ৯ দফা সুপারিশ অবিলম্বে কার্যকর করার জন্য সরকারের প্রতি দাবি জানান।

জনসচেতনতা বাড়াতে পরে শহরে র‌্যালি বের করা হয়। ডিসি অফিসের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণের পর তা কুমারপট্টিস্থ সনাক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

  • ফেইসবুক শেয়ার করুন