ই-পেপার

ঝালকাঠিতে ‘ন্যাশনাল আইসিটি ডে’ উদযাপন

নিজস্ব প্রতিবেদক | আপডেট: December 12, 2017

সূর্যালোক নিউজ : ‘আমারা হবো জয়ী, আমরা দুর্বার, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আইসিটি হবে হাতিয়ার’ স্লোগানকে সামনে রেখে ঝালকাঠিতে মঙ্গলবার (১২ ডিসেম্বর’১৭) সমাবেশ, র‌্যালি, আলোচনা সভা ও প্রচার কার্যক্রমসহ নানা আয়োজনে জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি দিবস (ন্যাশনাল আইসিটি ডে) উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের সহযোগিতায় জেলা প্রশাসন শহরে বর্ণাঢ্য র‌্যালি বের করে। ডিসি অফিসের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণের পর একই স’ানে গিয়ে শেষ হয়। সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, রাজনৈতিক নেতা, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা, এনজিও প্রতিনিধি, ব্যবসায়ী, ছাত্রছাত্রীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ এতে অংশ নেন।

জেলা প্রশাসক মো. হামিদুল হক র‌্যালিতে নেতৃত্ব দেন এবং পরে ডিসি অফিস প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন। অতিরিক্ত জেলা প্রশাসক মো. ছাইদুজ্জামানের সভাপতিত্বে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আলতাফ হোসেন, সূর্যালোক নিউজ সম্পাদক ও বিটিভির জেলা প্রতিনিধি হেমায়েত উদ্দিন হিমু এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টার উদ্যোক্তা ফারজানা ববি নাদিরা বক্তৃতা করেন। বক্তারা আইসিটিকে যথাযথভাবে কাজে লাগিয়ে আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলাসহ ডিজিটাল বাংলাদেশ গড়তে সবাইকে উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। সঞ্চালনায় ছিলেন সহকারী কমিশনার ও আইসিটি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মামুনুর রশীদ।

উপপরিচালক, স্থানীয় সরকার দেলোয়ার হোসেন মাতুব্বর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জাকির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মানিকহার রহমান, যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক মিজানুর রহমান, জেলা তথ্য অফিসার মো. রিয়াদুল ইসলাম, সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী আবদুল জব্বার, জেলা মৎস্য কর্মকর্তা প্রীতিষ কুমার মল্লিক, জেলা সমবায় কর্মকর্তা আলমগীর হোসেন, সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তারসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন