ই-পেপার

ঝালকাঠিতে টিআইবির সনাকের উদ্যোগে তথ্য অধিকার সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: July 9, 2019

সূর্যালোক নিউজ : ‘তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার এবেং তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি’ স্লোগানকে সামনে রেখে ঝালকাঠিতে মঙ্গলবার (৯ জুলাই’১৯) শুরু হয়েছে ‘তথ্য অধিকার সপ্তাহ’। তথ্য অধিকার আইন কার্যকরের মাধ্যমে দুর্নীতিমুক্ত, সুখী-সমৃদ্ধ, উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে টিআইবির সচেতন নাগরিক কমিটি (সনাক) এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।

ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আনছার উদ্দীন প্রধান অতিথি হিসেবে কলেজ মিলনায়তনে তথ্য অধিকার সপ্তাহ উদ্বোধন করেন। সনাক সভাপতি প্রফেসর মোঃ লাল মিয়ার সভাপতিত্বে সনাকের সহসভাপতি ও তথ্য অধিকার সপ্তাহ উদযাপন কমিটির আহ্বায়ক হেমায়েত উদ্দিন হিমু এবং কলেজের সহযোগী অধ্যাপক (ইংরেজি) ইলিয়াস বেপারী আলোচনা করেন। পরে কলেজর দুই শতাধিক শিক্ষার্থী নিয়ে তথ্য অধিকার আইন বিষয়ক ওরিয়েন্টেশন, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও দুর্নীতিবিরোধী শপথ পাঠ অনুষ্ঠিত হয়। সনাক সহসভাপতি হেমায়েত উদ্দিন হিমু শপথ পাঠ করান এবং তথ্য অধিকার আইন বিষয়ক ধারণাপত্র উপস্থাপন করেন টিআইবির এরিয়া ম্যানেজার মোঃ রোকনুজ্জামান।

কলেজের শিক্ষকমন্ডলী, টিআইবির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজর কমলেন্দু গুহ এবং ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপ ও ইয়েস ফ্রেন্ডস গ্রুপের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এছাড়া, তথ্য অধিকার সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে : সরকারি কর্মকর্তাদের নিয়ে তথ্য অধিকার আইনের স্বপ্রণোদিত তথ্য প্রকাশ বিষয়ক অবহিতকরণ সভা, তরুণ-তরুণীদের প্রশিক্ষণ, বিভিন্ন দফতরে তথ্য চেয়ে আবেদন, ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেক্স পরিচালনা।

  • ফেইসবুক শেয়ার করুন