ই-পেপার

ঝালকাঠিতে জলবায়ু অর্থায়ন বিষয়ে পরামর্শ সভা

নিজস্ব প্রতিবেদক | আপডেট: September 2, 2019

সূর্যালোক নিউজ : জলবায়ু অর্থায়নে স্বচ্ছতা, জবাবদিহি ও জণঅংশগ্রহণ বিষয়ে ঝালকাঠির ডিসি অফিসের সুগন্ধা হলে সোমবার (২ সেপ্টেম্বর) অধিপরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। টিআইবির সচেতন নাগরিক কমিটির (সনাক) সহযোগিতায় জেলা প্রশাসন এ সভার আয়োজন করে। জেলা প্রশাসক মোঃ জোহর আলী এতে প্রধান অতিথি ছিলেন। তিনি তার বক্তৃতায়, জলবায়ু পরিবর্তন, পরিবেশের ভারসাম্য রক্ষা ও এ সংক্রান্ত প্রকল্পসমূহ সুষ্ঠুভাবে বাস্তবায়নের ওপর বিশেষ গুরুত্বারোপ করে ক্ষতিগ্রস্থ মানুষের কল্যাণে সংশ্লিষ্টদের একযোগে কাজ করার আহ্বান জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন। জলবায়ু অর্থায়ন প্রকল্প বাস্তবায়নে চ্যালেঞ্জ ও সম্ভবাবনা শীর্ষক তথ্যপত্র উপস্থাপন করেন টিআইবির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (রিসার্চ) মোঃ রাজু আহম্মেদ মাসুম। তথ্যপত্র এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত কার্যক্রমে তথ্যের উন্মুক্ততা, প্রকল্প প্রণয়ন ও বাস্তবায়নে নাগরিক অংশগ্রহণ, অর্থের যথাযথ ব্যবহার, অভিযোগ গ্রহণ ও সমাধান বিষয়ে প্রতিষ্ঠানের অভিজ্ঞতা, চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ পরিকল্পনাসহ জলবায়ুর সার্বিক বিষয়ে সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আতাউর রহমান, যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক মিজানুর রহমান, মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক মোঃ আলতাফ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদফতরের জেলা প্রশিক্ষণ অফিসার মোঃ মনিরুল ইসলাম, ঝালকাঠি পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ আবু হানিফ, সনাক সভাপতি প্রফেসর মোঃ লাল মিয়া এবং সনাক সহসভাপতি ও জলবায়ু অর্থায়নে সুশাসন বিষয়ক উপকমিটির আহ্বায়ক হেমায়েত উদ্দিন হিমু আলোচনায় অংশ নেন। সঞ্চালনায় ছিলেন টিআইবির এরিয়া ম্যানেজার মোঃ রোকনুজ্জামান।

সমাজসেবা অধিদফতরের উপপরিচালক স্বপন কুমার মুখার্জী, জেলা তথ্য অফিসার মোঃ রিয়াদুল ইসলাম, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ ছাহেব আলী, জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আমিনুল ইসলাম জমাদ্দার, বিএডিসির সিনিয়র সহকারী পরিচালক (বীবি) শারমিন জাহান, বিএডিসির (সেচ) সহকারী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের উপসহকারী প্রকৌশলী নিপা বেগম, ঝালকাঠি পৌরসভার সচিব শাহীন সুলতানা, জেলা মৎস্য দফতরের উপসহকারী পরিচালক মোঃ হাসিবুল হক, জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক সমীর কান্তি রায়, শিক্ষা প্রকৌশল অধিদফতরের অফিস সহকারী আকরাম আলী হাওলাদার, .ব্র্যাকের জেলা প্রতিনিধি মোঃ আবদুস সামাদ, সনাক সদস্য একেএম শামসুল আলম বেলাল, টিআইবির অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (অর্থ ও প্রশাসন) কমলেন্দু গুহ, ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপের দলনেতা পার্থ হাওলাদার, সদস্য মোঃ রুহুল আমীন প্রমুখ উপস্থিত ছিলেন।

  • ফেইসবুক শেয়ার করুন