ই-পেপার

ঝালকাঠিতে খাদ্য অধিকার বাংলাদেশের কমিটি গঠন : হিমু সভাপতি, কামাল সম্পাদক

নিজস্ব প্রতিবেদক | আপডেট: August 29, 2018

সূর্যালোক নিউজ : সূর্যালোক ট্রাস্টের নির্বাহী পরিচালক হেমায়েত উদ্দিন হিমুকে ফের সভাপতি এবং চিলড্রেন এন্ড ইয়ুথ ডেভলপমেন্ট অর্গানাইজেশন (সাইডো) এর নির্বাহী পরিচালক সৈয়দ হোসাইন আহমেদ কামালকে সাধারণ সম্পাদক করে ‘খাদ্য অধিকার বাংলাদেশ’ এর ঝালকাঠি জেলা কমিটি গঠন করা হয়েছে। সদর উপজেলা পরিষদে বুধবার (২৯ আগস্ট’১৮) অনুষ্ঠিত সভায় দুই বছরের জন্য ১৫ সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি : ইসরাত জাহান সোনালী (সাধারণ সম্পাদক, ধানসিঁড়ি সমবায় সমিতি) ও ডালিয়া নাসরীণ (সভানেত্রী, আঙ্গিনা সমাজ উন্নয়ন সংস্থা); যুগ্ম-সাধারণ সম্পাদক : এইচ এম হাসান আল মামুন লিমন (নির্বাহী পরিচালক, দুঃস্থ কল্যাণ সংস্থা, দুকস) ও ফাতিমা জাহান রুনু (নির্বাহী পরিচালক, বন্ধন কল্যাণ সংস্থা) অর্থ সম্পাদক : মোঃ খলিলুর রহমান মৃধা (নির্বাহী পরিচালক, নলছিটি মডেল সোসাইটি-এনএমএস), সাংগঠনিক সম্পাদক : মোঃ নুরুজ্জামান আকন (নির্বাহী পরিচালক, মিতু সেতু এডুকেশন এন্ড চ্যারিট্যাবল সোসাইটি), প্রচার সম্পাদক : মোঃ নান্না মিয়া (নির্বাহী পরিচালক, শ্রমজীবী উন্নয়ন সংস্থা-সাচ) এবং সদস্য : ইলিয়াস সিকদার ফরহাদ (নির্বাহী পরিচালক, ডেভলপমেন্ট অফ ইকোনোমিক্যাল এন্ড সোশ্যাল সেন্টার-ডিসক); মোঃ মাসউদুল আলম (নির্বাহী পরিচালক, বহুমুখী জনকল্যাণ সংস্থা-বিজেএস); দীপু লাল দাস (নির্বাহী পরিচালক, ওয়ার্ক ফাউন্ডেশন); মাহফুজুর রহমান (ফিল্ড কো-অর্ডিনেটর, স্টেপস টুয়ার্ডস ডেভলপমেন্ট); নাসিমা কামাল (সভানেত্রী, আবুল হাসেম সঙ্গীত একাডেমি) ও সৈয়দ আল আমিন (নির্বাহী পরিচালক, প্রবাহ প্রতিবন্ধী সংস্থা)।

বিদায়ী জেলা সভাপতি হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় খাদ্য অধিকার আইন প্রণয়ন এবং মধ্যম আয়ের দেশে অতি দরিদ্রসহ চার কোটি দরিদ্রের খাদ্য ও পুষ্টি নিশ্চয়তার দাবি জানানো হয়। এছাড়া সভায় প্রধানমন্ত্রীর কাছে এ সংক্রান্ত স্মারকলিপি পেশের জন্য জেলার ৪টি উপজেলায় ‘স্বাক্ষর ক্যাম্পেইন’ কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়। এতে ছাত্র, যুব, নারী, কৃষক, শ্রমিক, পেশাজীবী, স্থানীয় সরকার প্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ স্বাক্ষর করে দাবির প্রতি সংহতি প্রকাশ করবেন।

  • ফেইসবুক শেয়ার করুন