ই-পেপার

ঝালকাঠিতে খাদ্য অধিকার আইন প্রণয়নের দাবিতে জমায়েত র‌্যালি ও স্মারকলিপি পেশ

নিজস্ব প্রতিবেদক | আপডেট: October 16, 2018

সূর্যালোক নিউজ : মহান মুক্তিযুদ্ধের চেতনাসহ মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠায় খাদ্য অধিকার আইন প্রণয়ন ও বাস্তবায়নের দাবিতে ঝালকাঠিতে জমায়েত, র‌্যালি ও স্মারকলিপি পেশ করা হয়েছে। বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে ‘খাদ্য অধিকার বাংলাদেশ’ এর জেলা কমিটি মঙ্গলবার (১৬ অক্টোবর) এ কর্মসূচির আয়োজন করে।

জেলা মহিলা সংস্থা ও জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অনুষ্ঠিত পৃথক জমায়েতে খাদ্য অধিকার বাংলাদেশ এর জেলা সভাপতি হেমায়েত উদ্দিন হিমু ও সাধারণ সম্পাদক সৈয়দ হোসাইন আহমেদ কামাল; ডিসক নির্বাহী পরিচালক ইলয়াস সিকদার ফরহাদ, ওয়ার্ক ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক দীপু লাল দাস, সুজন-সুশাসনের জন্য নাগরিক এর সদর উপজেলা সভাপতি মোঃ জাহাঙ্গীর হোসেন প্রমুখ সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন। এ সময় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক দলের নির্বাচনী ইশতেহারে ‘খাদ্য অধিকার আইন প্রণয়ন’ এর বিষয়টি অন্তর্ভূক্ত করার আহ্বান জানানো হয়।

ডিসি অফিসের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণের পর একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসক বরাবরে অতি দরিদ্রসহ চার কোটি দরিদ্রের খাদ্য ও পুষ্টির নিশ্চয়তা বিধানের লক্ষ্যে খাদ্য অধিকার আইন প্রণয়নের দাবি সংবলিত স্মারকলিপি পেশ করা হয়। জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেলোয়ার হোসেন মাতুব্বর স্মারকলিপি গ্রহণ করেন।

  • ফেইসবুক শেয়ার করুন