ই-পেপার

ঝালকাঠিতে অসহায় শিশু তুলি’র পড়ালেখা ও বেড়ে ওঠার দায়িত্ব নিয়েছে সূর্যালোক ট্রাস্ট

নিজস্ব প্রতিবেদক | আপডেট: February 17, 2019

সূর্যালোক নিউজ : ঝালকাঠিতে অসহায় শিশু সাকিবা আক্তার তুলি’র পড়ালেখা ও বেড়ে ওঠার জন্য সহযোগিতার দায়িত্ব নিয়েছে ‘মানুষ মানুষের জন্য’ স্লোগানে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন সূর্যালোক ট্রাস্ট। ডিসি অফিসের সুগন্ধা সভাকক্ষে রোববার (১৭ ফেব্রুয়ারি’১৯) প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। তিনি তুলি’র হাতে শিক্ষা উপকরণ ও নিত্যব্যবহার্য সামগ্রী এবং মাসিক অর্থ তুলে দেন। সূর্যালোক ‘ফারুক-কলি সহায়তা তহবিল’ এর আওতায় এ কার্যক্রম পরিচালনা করছে।

সূর্যালোক ট্রাস্টের নির্বাহী পরিচালক হেমায়েত উদ্দিন হিমু’র সভাপতিত্বে স্থানীয় সরকারের উপপরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বর, সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হোসেন রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম ফরিদ উদ্দীন, সদর উপজেলা নির্বাহী অফিসার আতাহার মিয়া, সমাজসেবা অধিদফতরের উপপরিচালক স্বপন কুমার মুখার্জী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলতাফ হোসেন, যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক মিজানুর রহমান ও জেলা তথ্য অফিসার মোঃ রিয়াদুল ইসলামসহ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা; সূর্যালোক ট্রাস্টের ট্‌্রাস্টি ইয়াসমীন আক্তার কচি ও এস রিয়াজুল হক পলাশ; তুলি’র স্কুলের প্রধান শিক্ষক মোঃ শামীম হোসেন শরীফ ও তুলি’র মা খাদিজা বেগমসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সাকিবা আক্তার তুলি’র বাড়ি ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামে। বয়স ১১ বছর। তার পিতা মোঃ রফিক ফরাজী চার বছর আগে মারা যান। মা অন্যের বাসায় কাজ করে কোন রকমে সংসার চালান। তিনি মৃত সতীনের একটি প্রতিবন্ধী ছেলেকেও দেখভাল করেন। জায়গা-জমি নেই। ভাঙ্গাঘরে তাদের বসবাস। তুলি রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী।

  • ফেইসবুক শেয়ার করুন