ই-পেপার

জলবায়ু সম্মেলনে ৯ দফা বাস্তবায়ন দাবিতে ঝালকাঠিতে টিআইবির মানববন্ধন-র‌্যালি

নিজস্ব প্রতিবেদক | আপডেট: October 29, 2017

সূর্যালোক নিউজ : জার্মানির বন শহরে আগামী ৬-১৭ নভেম্বর অনুষ্ঠেয় জলবায়ু সম্মেলনে (কপ-২৩) বাংলাদেশের জন্য প্রতিশ্রুত বরাদ্দ প্রদানসহ ৯ দফা প্রস্তাবনা বাস্তবায়নের দাবিতে ঝালকাঠিতে মানববন্ধন ও র‌্যালি করেছে টিআইবির সচেতন নাগরিক কমিটি (সনাক)।

শহরের ফায়ারসার্ভিস মোড়ে রোববার সকালে সনাক সভাপতি (ভারপ্রাপ্ত) হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে মানববন্ধনকালে অন্যদের মধ্যে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম তালুকদার; টিআইবির প্রোগ্রাম ম্যানেজার মোঃ ফিরোজ উদ্দীন, এরিয়া ম্যানেজার কাজী মোঃ এনামুল হক, অ্যাসিস্টেন্ট ম্যানেজার (অর্থ ও প্রশাসন) কমলেন্দু গুহ; জেলা ব্র্যাক প্রতিনিধি আবদুস সামাদ এবং সনাকের ইয়েস দলনেতা মশিউর রহমান, সদস্য কনা আক্তার, মোঃ আমিনুল ইসলাম ও তরিকুল ইসলাম প্রিন্স বক্তৃতা করেন। বক্তারা জলবায়ু পরিবর্তনের কারণে ঝুঁকিতে থাকা বাংলাদেশের জন্য প্রয়োজনীয় অর্থ সহায়তা এবং জলবায়ু অর্থায়নে সমতা, সচ্ছতা, জবাবদিহি, সংগতি, জনঅংশগ্রহণ এবং শুদ্ধাচার চর্চা নিশ্চিতের দাবি জানান।

মানববন্ধনশেষে শহরে র‌্যালি বের হয়। ফায়ারসার্ভিস মোড় থেকে বিভিন্ন সড়ক প্রদক্ষিণের পর প্রেস ক্লাবের সামনে গিয়ে তা শেষ হয়। বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ কর্মসূচিতে অংশ নেন।

  • ফেইসবুক শেয়ার করুন