ই-পেপার

জঙ্গিবাদসহ অপশক্তির বিরুদ্ধে ইমাম-মোয়াজ্জিনদের ভূমিকা রাখতে হবে : শিল্পমন্ত্রী আমু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: July 6, 2017

সূর্যালোক নিউজ : ইসলামের সঠিক ব্যাখা প্রদান করার মাধ্যমে ধর্মান্ধ, জঙ্গিবাদ, ধর্মব্যবসায়ীসহ সব অপশক্তির হাত থেকে সাধারণ মানুষকে রক্ষা করার জন্য ইমাম-মোয়াজ্জিনদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি আজ (৬ জুলাই’১৭) বিকালে ঝালকাঠির নলছিটি উপজেলা পরিষদ মিলনায়তনে ‘ইমাম বাতায়ন’ বিষয়ে ইমাম-মোয়াজ্জিনদের দিনব্যাপী কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এ আহ্বান জানান।

নলছিটির উপজেলা নির্বাহী অফিসার মোঃ আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে ঝালকাঠি জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, নলছিটির উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ লষ্কর প্রমুখ উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ও ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত কর্মশালায় দুইশ জন ইমাম-মোয়াজ্জিন অংশ নেন।

আমির হোসেন আমু বলেন, ধর্মের সঠিক প্রচার থাকলে দেশে অন্যায়, অবিচার, থাকতে পারে না। মানুষের মধ্যে দেশপ্রেম, মানবপ্রেম ও মানবিক গুনাবলী জাগ্রত করতে হবে। এ ব্যাপারেও ইমাম-মোয়াজ্জিনরা ভূমিকা রাখতে পারেন।

শিল্পমন্ত্রী বলেন, ধর্ম ও রাজনীতি একসঙ্গে চলতে পারে না। যারা ধর্ম প্রচারের নামে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করতে চায় তারা কখনো ধর্মের বন্ধু হতে পারে না। তাদের অপকর্মের কথা মানুষের কাছে তুলে ধরতে হবে।

আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগ সব সময়েই ইসলামের কল্যাণে কাজ করে যাচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তারই সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমাম-মোয়াজ্জিনদের সার্বিক মঙ্গলের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন। এ বছরে এ ট্রাস্টের জন্য ৩০ কোটি ৪০ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে। ইমাম-মোয়াজ্জিনদের জীবনমান উন্নয়নে গ্রহণ করা হয়েছে বিভিন্ন পদক্ষেপ।

  • ফেইসবুক শেয়ার করুন