ই-পেপার

কৃষি হচ্ছে বাংলাদেশের চালিকাশক্তি : শিল্পমন্ত্রী আমু

নিজস্ব প্রতিবেদক | আপডেট: April 21, 2018

সূর্যালোক নিউজ : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, কৃষি হচ্ছে বাংলাদেশের চালিকাশক্তি। আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার কৃষকদের পাশে থেকে সব ধরনের সহযোগিতা করার কারণে তাদের ভাগ্যের পরিবর্তন ঘটেছে। খাদ্যঘাটতির বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের পর এখন খাদ্য রফতানীকারক দেশে পরিণত হয়েছে।

শিল্পমন্ত্রী শনিবার সকালে ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতর আয়োজিত খরিপ-১ মৌসুমে উফশী আউশ ও উফশী নেরিকা আউশ ধান উৎপাদনে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায়  প্রান্তিক ও ক্ষুদ্র চাষীদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এ কথা বলেন।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ সুলতান হোসেন খানের সভাপতিত্বে কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক কৃষিবিদ শেখ আবুবকর সিদ্দিক ও জেলা কৃষকলীগ সভাপতি অ্যাডভোকেট আবদুল মান্নান রসুল বক্তৃতা করেন। এ সময় উপসচিব ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শহীদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী খান ও ইসরাত জাহান সোনালী, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রশিদ হাওলাদার এবং সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও কৃষকরা উপসি’ত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আতাহার মিয়া।

আমির হোসেন আমু বলেন, বর্তমান সরকার সব ধরনের উপকরণ কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেয়। অন্যদিকে,  বিএনপি-জামায়াত জোট আমলে সার চাইতে গিয়ে ১৮ জন কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে। কৃষি ক্ষেত্রের সার্বিক উন্নয়ন-অগ্রগতি অব্যাহত রাখার জন্য কৃষকদের বর্তমান সরকারের পাশে থাকা উচিত। আগামী নির্বাচনে যাতে নৌকা মার্কার বিজয়ী হয় সেজন্য তাদেরকেও এগিয়ে আসা উচিত।

শিল্পমন্ত্রী আমু পরে চাষীদের হাতে বীজ-সার তুলে দিয়ে বিতরণ কার্যক্রম উদ্বোধন কেেরন। কর্মসূচির আওতায় ঝালকাঠি সদর উপজেলার এক হাজার পঞ্চাশ জন কৃষককে পাঁচ কেজি করে বীজ ও চল্লিশ কেজি করে বিভিন্ন ধরনের সার এবং সেচ প্রদান ও আগাছা দমনের জন্য নগদ টাকা দেয়া হবে।

  • ফেইসবুক শেয়ার করুন