তরুণদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে : আমু

Home » তরুণদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে : আমু
তরুণদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে : আমু


সূর্যালোক নিউজ ♦ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র এবং শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু বলেছেন, তরুণরাই আগামীতে দেশের হাল ধরবে। তাদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকারের পাশাপাশি সচেতন মহলকে এগিয়ে আসতে হবে।

আমির হোসেন আমু রবিবার রাতে ঝালকাঠির মহিলা পরিষদ মিলনায়তনে, স্বেচ্ছাসেবী সংগঠন ইয়ুথ অ্যাকশন সোসাইটির (ইয়াস) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত থেকে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। আমু বলেন- বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানামুখী পদক্ষেপের ফলে দেশে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ সৃষ্টি হচ্ছে। এজন্য কারিগরী শিক্ষাগ্রহণের ওপর জোর দিতে হবে।

‘তরুণদের হাতে গড়বো দেশ, আমার সোনার বাংলাদেশ’ স্লোগানে আয়োজিত ‘ইয়াস’ প্রতিষ্ঠাবার্ষিকীতে এছাড়াও কেককাটা, গুণীজন সংবর্ধনা, পিঠা উৎসব, অসহায়দের মাঝে সেলাই মেশিন ও শীতবস্ত্র বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষাউপকরণ বিতরণ, সবজী চারা ও বীজ বিতরণ, খেলাধুলা, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মোঃ জোহর আলী, সমাজসেব অধিদফতরের অতিরিক্ত পরিচালক স্বপন কুমার মুখার্জী, যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক মিজানুর রহমান, সদর উপজেলা পরিষদের ভাইসচেয়ারম্যান মঈন তালুকদার; জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক নূরুল আমীন খান সূরুজ, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান হাবিল ও দফতর সম্পাদক শহিদুল ইসলাম; জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির প্রমুখ বক্তৃতা করেন।

এছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির ও পৌরসভার মেয়র মোঃ লিয়াকত আলী তালুকদার একটি পর্বে উপস্থিত ছিলেন।

ইয়াস সভাপতি মোঃ শাকিল হাওলাদার রনি সভাপতিত্বে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সদর উপলো পরিষদের মহিলা ভাইসচেয়ারম্যান ইসরাত জাহান সোনালী। স্বাগত ভাষণ দেন সংগঠনের সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম রাব্বি। সঞ্চালনায় ছিলেন- ইসরাত সুলতানা নিশি।