ঝালকাঠিতে ‘মুজিববর্ষ-২০২০ : ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার

Home » ঝালকাঠিতে ‘মুজিববর্ষ-২০২০ : ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার
ঝালকাঠিতে ‘মুজিববর্ষ-২০২০ : ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার

সূর্যালোক নিউজ : ঝালকাঠিতে ‘মুজিববর্ষ-২০২০ : ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের সহযোগিতায় জেলা প্রশাসন মঙ্গলবার (৩০ জুলাই’১৯) ডিসি অফিসের সুগন্ধা সভাকক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে। জেলা প্রশাসক মোঃ জোহর আলী প্রধান অতিথি হিসেবে সেমিনার উদ্বোধন করেন। তিনি তার বক্তৃতায় যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ পালন এবং ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের গৃহীত কার্যক্রম বাস্তবায়নের ওপর গুরুত্বারোপ করে এ ব্যাপারে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান। অনুষ্ঠানে স্থানীয় সরকারের উপপরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম ফরিদ উদ্দিন ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার ছিলেন বিশেষ অতিথি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদফতরের সহকারী প্রোগ্রামার মোঃ জাহাঙ্গীর আলম তথ্যপত্র উপস্থাপন করেন। অন্যদের মধ্যে সমাজসেবা অধিদফতরের উপপরিচালক স্বপন কুমার মুখার্জী, মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক আলতাফ হোসেন, যুব উন্নয়ন অধিদফতরের উপপরিচালক মিজানুর রহমান, জেলা তথ্য অফিসার মোঃ রিয়াদুল ইসলাম, সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু, দেশবাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান এসএম মিজানুর রহমান, টিএসসির অধ্যক্ষ নীল রতন দত্ত, টিটিসির অধ্যক্ষ সাদেকা সুলতানা, প্রধান শিক্ষক আবু বকর সিকদার, আইসিটি শিক্ষক হামিদা খানম, উদ্যোক্তা সাহাবুদ্দিন মিয়া, ফ্রিল্যান্সার সালমা আক্তার, জান্নাতুল নাঈম ও সাব্বির হোসেন রানা; শিক্ষার্থী ইকরামুল হক চয়ন মুক্ত আলোচনায় অংশ নিয়ে সংশ্লিষ্ট বিষয়ের বিভিন্ন দিক তুলে ধরেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা জাহান। সরকারি কর্মকর্তা, শিক্ষক, সাংবাদিক, উদ্যোক্তা, ফ্রিল্যান্সার, ছাত্রছাত্রী ও এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন পেশার ৪৫ জন প্রতিনিধি সেমিনারে অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published.